শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

গাজা যুদ্ধে ভারসাম্যপূর্ণ অবস্থান নেবে যুক্তরাজ্য : নতুন পররাষ্ট্রমন্ত্রী

গাজা যুদ্ধে ভারসাম্যপূর্ণ অবস্থান নেবে যুক্তরাজ্য : নতুন পররাষ্ট্রমন্ত্রী

স্বদেশ ডেস্ক:

নতুন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামি বলেছেন, গাজা যুদ্ধে ভারসাম্যপূর্ণ অবস্থান নেবে যুক্তরাজ্য। রোববার (৭ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে চলমান যুদ্ধের বিষয়ে ব্রিটেন ভারসাম্যপূর্ণ অবস্থান চায়। সেখানে যুদ্ধবিরতি নিশ্চিত করতে ও হামাসের হাতে আটক বন্দিদের মুক্তির জন্য তার দেশ কূটনৈতিক প্রচেষ্টা চালাবে বলেও জানান তিনি।

গত সপ্তাহে ব্রিটেনের সাধারণ নির্বাচনে লেবার পার্টির নিরঙ্কুশ বিজয়ের পর ল্যামি জার্মানি সফরে গিয়েছেন। ১৪ বছরের কনজারভেটিভ সরকারের সমাপ্তি এবং কিয়ার স্টারমার প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসার পর এটিই তার প্রথম আন্তর্জাতিক সফর।

বার্লিনে এক সাক্ষাৎকারে ডেভিড ল্যামি বলেন, ‘বাইরের বিশ্বের সাথে পুনরায় সংযোগ স্থাপনের সময় এসেছে যুক্তরাজ্যের। আমি ইসরাইল এবং গাজা নিয়ে একটি ভারসাম্যপূর্ণ অবস্থানে ফিরে যেতে চাই। আমরা খুব স্পষ্ট বলেছি, আমরা সেখানে যুদ্ধবিরতি দেখতে চাই। আমরা সেই বন্দিদেরও মুক্ত দেখতে চাই।’

তিনি আরো বলেন, ‘যুদ্ধ থামাতে হবে, সাহায্য সেখানকার মানুষের হাতে পৌঁছাতে হবে। আমরা সেই যুদ্ধবিরতি নিশ্চিত করতে সব ধরনের কূটনৈতিক প্রচেষ্টা ব্যবহার করব।’

তবে এ বিষয়ে নতুন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামি বিস্তারিতভাবে কিছু বলেননি।

সূত্র : রয়টার্স

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877